Enai Noki Paayum Thota 2019 snap

Enai Noki Paayum Thota (2019)
এনাই নোকি পাইয়ুম থোটা কিংবা “আমার নামের একটা বুলেট” সম্পূর্নটা সময় ধরে আপনি একটি আনএক্সপেক্টেড জার্নিতে থাকবেন।

Advertisements

আমরা মানুষরা দুই কিসিমের বা ধরনের হ্যাঁ অনেকে অনেক ভাগে ভাগ করে থাকেন তবে যা নিয়ে কথা বলতে যাচ্ছি সে দিক থেকে দুই ধরনের।

একদল নিষ্পাপ গোছের, গোবেচারা টাইপ। সর্বদাই ভয়ে সারা প্রতি পদক্ষেপ ছোট থাকতে শেখানো বুলি “ভাবিয়া করিও কাজ করিয়া ভাবিও নাহ!” অনুসারে করে। লোকে কি ভাববে, এই করলে কি হবে? আমার জন্য আরেকটা মানুষ কষ্ট পাবে এই ভেবে নিজের জন্য ক্ষতিকর সিদ্ধান্ত নিতেও পিছপা হয়না। দয়ার শরির… এদেরকে কোন মাপকাঠিতে ফেলবেন বোঝা দায়। এদের নিষ্পাপ চেহারাকে বিপদমুক্ত রাখতে বাকি দশজন কাছের মানুষের কামসারা। এরা ভাবিয়া করিও কাজ এর ভাবনা টাই শুধু করে কিছু আর করে উঠা হয়না। এরা জীবনের স্বাধ আহ্লাদ কিছুই ভোগ করিতে পারে না কারন এরা ভাবে বেশি। এদের প্রতি আপনার করুনা হতে পারে কিন্তু এদের জীবনের দায়ভার এদের নিজেদের এটাই তারা বুঝতে চায় না।

আরেকদল নিতান্ত সাধারন হল্লা মাছানো লোক সময়টাকে এরা নিজের মত করে নিতে জানে। সাধারন দৃষ্টিতে এদেরকে দেখে মনে হয় এরা দুনিয়ার কিছু নিয়েই ভাবে না। খাইলাম, দাইলাম, ঘুরলাম-ফিরলাম, মন যা চায় তাই করলাম। কিন্তু নাহ! এরাও ভাবে। তবে খুব কম সময়ে, সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে।

আপনি কোন ধরনের লোক আপনিই ঠিক করে নিন। তবে যদি প্রথম ঘরানার হোন, জীবনটা কতকগুলো আপসোস আর ভয় মিশ্রিত স্মৃতি বই আর কিছু নয়। আপনাকে নিয়ে আমি বা আমরা আছি বিপদে আপনাকে না কাওয়ার্ড বলতে পারছি না নিষ্পাপ। আপনি নিজে যেমন দোটানায় আছেন আমাদেরকেও দোটানায় ফেলে দেন।

যদি দ্বিতীয় ধরনের হন তাহলে বলতে হবে আপনি সঠিক পথেই আছেন তবে এ পথে ব্যালান্সিং খুব জরুরি। আপনার জীবনটা আপনি জীবন হিসেবে উপভোগ করছেন কিন্তু আপনাকে প্রস্তুুত থাকতে হবে। কারন, দিন শেষে আপনিই শুধু মাত্র সিদ্ধান্ত নিতে পারেন এবং আপনাকেই সিদ্ধান্ত নিতে হবে।
আমরা যারা মালায়লাম সিনেমা দেখি তাঁরা ভালকরেই জানি জিবনটা উপভোগ করতে হবে। তবে ক’জন করতে পারি? আমরাকি সেদলে নই যারা শুধু ভেবেই সারা! যেমন:
-এবার নয় সামনের বার ঘুরতে যাব!
-মেয়েটাকেতো ভাল লাগে কিন্তু কিছু কি করে কথা বলি আবার কি ভাবে?
-আমারা জন্য ওরা কষ্ট পাবে থাক নিজেরই ক্ষতি হোক।

আপনি শুধু কিছু হতাশা বাক্সবন্ধি করছেন, আর কিছু নয়। নিজেকে মহৎদের কাতারে না ভেবে বাকি দশজনে কি ভাববে, বকিদের কি হবে না ভেবে একটু নিজকে নিয়ে ভাবুন। আমরা কেন ভূলে যাই আমাদের ভাল থাকাই আমাদের পরিবার পরিজনের ভাল থাকা।

ট্রেইলার:

সিনেমা দেখে প্রথমে হয়তো রিলেট করতে পারবেন নাহ! এত ভাবা-ভাবির কি আছে? তবে একটু বুঝার চেষ্টা করলে ভাল ধরতে পারবেন আশা করা যায়।
দেখে ফেলুন। লেখা কিংবা মেঘা আকাশের প্রতি রাগ হতে পারে তবে চরিত্রটাই এমন…
সংলাপগুলো অসাধারন,
“সবাই ওকে পছন্দ করেছিল, করবেইনা কেন তারাযে আমাকে অনেক ভালবাসে”।
বাকিগুলা চমক হিসেবে থাকুক দেখলেই বুঝবেন 🙂

ভূলত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য ধন্যবাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।