বাবুমশায় বন্ধুকবাজ পোষ্টারবাবুমশায় বন্ধুকবাজ পোষ্টার

!!!বয়স না হলে এড়িয়ে যান

Advertisements

বাবুমশায় বন্ধুকবাজ”- নামেই মুন্সিয়ানা কিন্তু নামের সৌন্দর্য দেখার জন্য সিনেমা দেখতে হয়না পোষ্টার দেখলেই হয়। আসল কথায় আসি, কৌতুহল বসে কিংবা নওয়াজউদ্দিনের ফাত্রামি দেখতে বা কোন এক অজ্ঞাত কারনেই বাবুমশায় দেখতে বসা থুক্কু শোঁয়া(আরে কি ভাবছেন! শুয়ে-শুয়েই সিনেমা দেখছিলাম)।

অনেকটা নিচে নেমে গেলাম হ্যাঁ ঠিক তাই, একটু লো গ্রেড ফিল দেওয়ার জন্যই যত মহাযজ্ঞ! বাবুমশায় তথাকথিত বিগ্রেড কিংবা শারীরিক কসরতে ভরপুর উচ্ছমার্গীয় সিনেমা না, তাহলে আর কি এর মাঝে কোন-এক গ্রেডের! গ্রেড নিয়ে মাথা না গামিয়ে একটু গল্পের দিকে আসি, বাবুমশায় বন্ধুকবাজ বিশ্বাষ-অবিশ্বাষের এক কুড়েঘর যা সময়ে-অসময়ে ভেঙে পড়ে আর তাঁর মাঝে ঠায় দাড়িয়ে থাকে বাবুমশায়।

বন্দুকবাজ বাবুমশায় পেশায় পেশাদার খুনি, আয় করবে আর সে টাকায় খাবে-দাবে মস্তি করবে। কিন্তু সিনেমায় এত সেল্পিস হিরো খুব একটা বেমানান, তাই টাকায় ভাগ বসাতে আর পার্মানেন্ট ব্যাবস্থা করতে( হাঁসেন কেন?) গল্পে হিরোইনের আগমন। খুনের সূত্রেই, কি ভূলভাল বকছি কোন এক লোভনীয় বস্তুর নেশায় হিরো-হিরোইনের দেখা। যে গল্পে হিরো বন্ধুকবাজ, সে গল্পে হিরোইনের কাজে হিরোকে লাগােনার জন্য এক পূর্ব শত্রুতার জের থাকে সোজাকথায় যাকে বদলা।

বদলার বদলে যদি হরিনির তনু-মন বদল করবার সুযোগ থাকে তাহলে আমাদের হিরোরা অনেক এগিয়ে থাকে এক্ষেত্রে এবারের ছেছরা হিরো তনু-মন সবই দখল করে বসে কিন্তু মাঝপথে গোলযোগ ঘটাতে গল্পে তৃতীয় এবং গুরুত্বপূর্ন চরিত্রেরে অবতরন ঘটে। পাশার চাল বদলে যায় নবাগত চরিত্রই গল্পের হাল ধরে বসে কিন্তু বন্ধুকবাজকি এত দ্রুত হাল ছাড়ে ….বাকীটা জানতে হলে দেখতে হবে।

এত ভাল চিত্রনাট্য আশা করিনি, একেকটা ডায়ালগ মানেই প্রাপ্তির খাতায় যোগ হওয়া একেকটা পয়েন্ট! ডায়ালগ বলতে কথায়-কথায় উপদেশ দেওয়া না, হারামিপনা ডায়ালগও অনেক সময় মন চুঁয়ে যায়। আর নওয়াজউদ্দিনের মুখেতো গালাগালও মধুর শোনায় নওয়াজউদ্দিনের অভিনয় এক্কেবারে খাপেখাপ…

লো গ্রেড অভিনয়ের কথা বলতে গেলে আমাদের মোশারফ করিমের নাম সবার প্রথমে মনে আসে, কিন্তু আদোকি অদূর ভবিষ্যতে তাকে কেউ ঠিকভাবে ব্যাবহার করতে পারবে? শংকায় আছি।

আগামী পহেলা ডিসেম্বর আপনার কাছের হলে আসছে মোশারফ করিম, জাহিদ হাসান এবং নুসরাত ইমরোজ তিশা অভিনীত “হালদা”। বলতে ভূলেই গেলাম, পরিচালক তৌকির আহমেদ; যিনি দারুচিনি দ্বীপ কিংবা অজ্ঞাতনামার নিমিত্তে সুপরিচিত।

বিদ্র: ইহা একটি বিনে-পয়সার বিজ্ঞাপন ছিল, স্পন্সরড বলিয়া কলংক দিবেননা

[imdb]http://www.imdb.com/title/tt6711660/[/imdb]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।