বেঙ্গালুর-ডেইজ-bangalore-days পোষ্টারবেঙালুর ডেইজ

অবশেষে দেখতে-দেখতে তিনবছর হয়ে গেল Bangalore Days এর। তিন বন্ধু তথা কাজিন বেঙ্গালুর নিয়ে ছোট থেকে দেখা স্বপ্ন এবং তারপর সময়ের সাথে তার পরিনতি নিয়েই তৈরী এই ছবির গল্প। সমাজের তিন শ্রেনীর যুবক তথা যুবতীদের জীবনের গল্প নিয়ে তৈরী এই গল্প।

Advertisements

প্রথম শ্রেনী ভদ্রগোছের শিক্ষিত শ্রেনী, ছোট থেকেই যারা পিতা-মাতার কথা অনুসরন করেই বেড়ে উঠে। যাদের স্বপ্ন(অথবা ছোট থেকেই ঠিক করে দেয়া) ভালো করে পড়াশুনা করে, ভাল কোম্পানিতে মোটা অংকের বেতনে চাকরি করা। এরা একটু লজ্জাতুর প্রকৃতির বিশেষ করে মেয়েদের বিষয় নিয়ে কিন্তু ঠিক এই মেয়েদের কাছেই সবচেয়ে বেশি দূর্বল/অসহায়!

দ্বিতীয় শ্রেনী একটু উড়নচন্ডীগোছের যাদের পড়াশুনা তথা সামাজিক বিধিনিষেদ খুব একটা গায়েলাগে না। কিন্তু বিশেষ কোন একটা দিকে এরা অনেক দক্ষ হয় এবং কিছুটা রগচড়া লোক। এরা জীবনটাকে অনেক উপভোগ করতে শিখে যায়…আর অন্যদেরেক তাঁর প্রতি আকৃষ্ট করতে-করতেই বেড়ে উঠে।

তৃতীয় শ্রেনীর সদস্যরা অধিকাংশরাই মেয়ে হয়। চোখে অনেক স্বপ্ন বড় হয়ে এই করব- সেই করব কিন্তু আদতে একটা সময় পর বাবা-মায়ের খুশির জন্য অথবা চাপে পড়ে পরের ঘরে যেতে হয় এদের কারো-কারো স্বপ্নের পথে হাঠা হয়ে থাকে বিয়ের পরেও, কিন্তু সংখ্যাটা অনেক কম।

আরও একদল লোক থাকে যারা এই প্রথম-দ্বিতীয় এবং তৃতীয় শ্রেনীর মিশ্রিত রূপ। এদেরকে বাহির থেকে চেনা যায়না এরা একেকবার একেক শ্রেনীর প্রতিনিধিত্ব করে।

[imdb style=”navy”]http://www.imdb.com/title/tt3668162/[/imdb]

ছবিতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় শ্রেনীর লোকদের চরিত্র ফুটিয়ে তুলেছেন যথাক্রমে Nivin Pauly , Dulquer Salmaan , Nazriya Nazim এবং মিশ্র প্রকৃতির লোকদের প্রতিনিধিত্ব করছেন আমাদের সবার দুলাভাই তথা শত্রু যিনি নাজরিয়াকে বিয়ে করে সবার ক্রাশিত হওয়ার অধিকার কেড়ে নিয়েছেন Fahadh Faasil

সময় করে দেখে নিতে পারেন, লিংক: http://www.hotstar.com/movies/bangalore-days/1000081352

বিদ্র: ৩০শে মে ২০১৭তে লেখা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।