পরবর্তী অস্কারের দাবিদার স্বল্পদৈর্ঘ্যের এনিমেটেড চলচিত্র BAO

Snap from Bao 2018

!CONTAINS SPOILER

চিনা ডাম্পলিঙের মত কোমল আর কিউট ছিলি তুই। নিজের অজান্তেই তোকে পেয়েছি যদিও তুই ছিলি আমার বহু সাধনার ফল। তোর বাবার চাকরি নিয়ে ব্যাস্ততা ছিল সেসময় অনেক; আমার বা তোর দিকে মুখ তুলে তাকাবার সময় ছিলনা তার হাতে। আস্তে আস্তে বেড়ে উঠতে থাকলি তুই, তোকে নিয়েই আমার সারাদিন যেন এতটুকু কমতি না হয় তোর। আস্তে আস্তে বাইরের দুনিয়ার সাথে তোর সখ্যতা বাড়তে থাকে। নতুন বন্ধু হয়, মনে আছে প্রথম-প্রথম তোকে এত খেলতে দিতাম না। যদিনা তোর কোন ক্ষতি হয় কিংবা সঙদোষে বিগড়ে যাস।

আস্তে আস্তে তুই আরো বড় হলি আমাদের মাঝে দুরত্ব বাড়লো। বাসায় থাকলে নিজের রুমেই নিজেকে আটকে রাখতি। মাঝে মাঝে খাবার জন্য ডাকতে গিয়ে দেখতাম তুই মোবাইলের ওপাশে কারো সাথে কথা বলতে ব্যাস্ত। কখনো যদি মনে হত আমার জন্য তোর মন খারাপ হয়েছে তোর প্রিয় খাবারগুলো প্রস্তুত রাখতাম। কত রাত তোর জন্য অপেক্ষা করতে করতে কেটে গেছে।

এইতো সেদিন শেষবার তোর সাথে দেখা, সাথে করে নিয়ে এসেছিলি এক মেম সাব। আমার খোকা এত বড় হয়ে গিয়েছে ভাবতেই পারিনি। বাড়ি থেকে যখন সবকিছু নিয়ে আমার পা চুঁয়ে বেরিয়ে যাচ্ছিস তখনই আমার টনক নড়লো। তোকে অনেক বলে কয়ে আমার কাছে রাখতে চাইলাম এমনকি মেমসাহেবের থেকে আলাদা করে হলেও কিন্তু পারলাম না। সেদিন মনে হচ্ছিল তোকে এই পৃথিবিতে না আনলেই ভাল হত।
আজ অনেকদিন পর তুই ফিরে আসলি যদিও সাহস পাচ্ছিলিনা তোর বাবাই জোর করে নিয়ে আসলো। তোকে ফিরে পেয়ে কত আনন্দঅশ্রু ঝরালাম…


আজ বউমা সহ আমরা সবাই একসাথে <3 , তোর বাবার অবশ্য আজকাল সংবাদ দেখেই দিন কাটে। Happy Ending!


বলছিলাম স্বল্পদৈর্ঘ্যের এনিমেটেড চলচিত্র BAO (2018) এর গল্প। এত অসাধারনভাবে তুলে ধরেছে কখনযে ৭ মিনিট ফেরিয়ে গেল টেরই ফেলাম নাহ! এত কম সময়ে এত ডিটেইলস…. অসাধারন!

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।