সাম্যবস্থার ইশ্বর – একইসাথে প্রেমিকের বন্ধু এবং প্রেমিকার বাবা

Hello Guru Prema Kosame

ছেলেরা যদি মেয়ের বাবার মত চিন্তা করতো আর বাবারা যদি ছেলের বন্ধুদের মত চিন্তা করত তাহলে কতইনা ভাল হত। ইশ্বর আমাদেরকে মুখ দিয়েছেন মিথ্যে বলতে আর চোখ দিয়েছেন সত্যটা দেখিয়ে দিতে। আপসুস আমরা অন্যের অবস্থানে নিজেকে রেখে কখনোই চিন্তা করিনা আমরা শুধু নিজের অনুভূতিটার ঢোল পিটিয়ে যাই। এবং ইহাকে সত্য সুন্দর এবং ন্যায়ের মাপকাঠি বলে ধরে নেই।

কিন্তু আমরা অপরের জুতোয় নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করলেই সত্যটা চোখের সামনে বেরিয়ে আসে। সবাই যদি অপরের ঘর গড়ে দেওয়ার চেষ্টা করি তাহলে খুব শিঘ্রই আমার আপনার সবার সুন্দর ঘর গড়ে উঠবে।

এত সুন্দরভাবে গল্পটা তুলে ধরায় চিত্রনাট্য লিখকের প্রশংসা না করাটা লজ্জার! বুদ্ধিদীপ্ত লেখনি সাথে প্রকাশ রাজের অভিনয়। ভাল চরিত্রে প্রকাশ রাজ এতটাই ভাল অভিনয় করেযে তার অভিনয়ের রূপরেখা নতুন উচ্ছতায় পৌঁছে।

OK kanmani -র সেই মাঝবয়সী বুড়োর সাথে এই ছবির বাবা যুক্ত হল। যে কয়টা ভাল রোল করেছে সবগুলোই WAH!

আমি জানিনা আমি যখন কোন সিনেমা দেখি তার সাথে আমার তৎসময়ের ঘটনাপ্রবাহ কেন যেন মিলে যায়। আমার জীবনটাকেই কেন যেন সবার সাজিয়ে গুছিয়ে আমার সামনে তুলে ধরতে মরিয়া হয়ে সিনেমা বানাতে হয়। হয়তোবা আমি একাধিক ভিন্ন এন্টিটির মধ্যে যোগসূত্র খুঁজে বের করায় ব্যাপক পারদর্শি! তাই সব জায়গাতেই কিছু মিল পাই।

ভালবাসি পরিবার, সিনেমা আর প্রযুক্তি তাই হয়তোবা পরিবার, সিনেমা এবং প্রযুক্তি আমাকে তাদের ভালবাসার প্রতিদান দিচ্ছে। পরিবার সেই কবে থেকেই ভালবেসে যাচ্ছে, সিনেমা আমাকে উপজিব্য করে তার ঋন শোধ করছে আর যেকোন প্রযুক্তি খুব দ্রুতই আয়ত্ব করে নিতে পারি এটা প্রযুক্তির সহায় নয়তো কি?

কিন্তু ভূলে যাওয়ার বাতিক আর এডাল-ওডাল করার অভ্যাস থাকায় ফলাফল প্রায় শূন্য। সবাইতো ফলাফল দেখে, লিনিয়ার প্রোডাশন লজিক ক’জনার ভাল লাগে!

সাবটাইটেল কৃতজ্ঞতা স্বীকার: মাহির মুনিম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।