চরিত্রসংকটের চরিত্রহীন – Charitraheen | Hoichoi | Naina, Gourab

Adult content ahead!

জীবন যমুনায় প্রেমের দেখা দেয়, আমরা আমাদের সর্বস্ব উজাড় করে দেই সেই প্রেমের স্বার্থকতায়। হাতে রাখা হাত, শরিরের ভাজে ভাজে জড়ানো আনন্দগন মূহূর্ত। এ স্বর্গীয় সুখের সুধা নিতে কেউ ভূলে না। কিন্তু সময় তার নিজস্ব গতিতে সময়ে সময়ে আমাদেরকে ভেলকি দেখায়। সময় বদলায় জীবন নদীতে ঝড় উঠে ভেঙ্গেচুরে পুরনো সম্পর্ক গড়ে উঠে নতুন জীবন। আমরা চাই অতীতকে পিছনে ফেলে সামনে এগিয়ে যেতে ঠিক তখনি অতিত দরজায় কড়া নাড়িয়ে স্মরন করিয়ে দেয় মধুমাখা সেই অতিত। প্রিয়জনের ক্রমবর্ধমান শ্বাস, ঘামে লেপ্টে থাকা সুখ কিংবা একিসাথে আউড়ানো কোন কবিতা।

আমরা অতীতকে বর্তমান করার সাহস করতে পারিনা আবার অতীতকে ভূলতেও পারিনা তাই শুরু করি দুধের স্বাধ ঘোলে মেটানোর। নতুনের মাঝে খুঁজে ফিরি পুরনো সেই ভালবাসা, সেই সুখ। আর তখনি আমরা ভূল করে বসি, প্রত্যেক ব্যাক্তির ভালবাসার ধরন ভিন্ন তাই সেই সাধ কখনো মেটে না। বরং নতুন মানুষটাকে ক্ষনে ক্ষনে নিজের অতিত মনে করিয়ে দিয়ে তাকে হীন জ্ঞান করি। দূরের মানুষের প্রতি ভালবাসা সামনের মানুষের জিবনটা বিষিয়ে তোলে। সেও সুখ খুঁজে কিন্তু প্রত্যাশা পূরন করতে পারে কই।

হইচই এর চরিত্রহীনের মূল ভাব মূলত এটুকুই –

নতুনের মাঝে পুরাতনকে খুঁজিয়া ল‌ইবার মতো পাপ আর হয়না!

বাকি যে প্যারাডক্সিকাল কাম ঝাল বিছানো হয়েছে তা শুধুমাত্র রঘরঘে দৃশ্যদেখিয়ে দর্শককে বুদ করে রাখা।

আমরা সবাই চরিত্রহীন, স্ব-স্ব চরিত্র ভূলে কোন এক হাতেমতাই এর চরিত্রধারনে ব্যাস্ত। নিজেকে সবার সুখে বিলিয়ে দেই আবার সেই অতিতের সুখ খুঁজে বেড়াই। যদি নাই হতে পারি হাতেম তাই তাহলে মিছে মিছে সুখ বিলানোর নাটক কেন?

নয়না গাঙ্গুলী, সায়নী ঘোষ এর অভিনয় দূর্দান্ত ছিল দেখে নিতে পারেন। তবে বলে রাখা ভাল এটি একটি ওয়েব সিরিজ তাই সতর্কতা অবলম্বন করা উচিত। সম্পর্কগুলো দুমড়ে মুছড়ে ঝটলা পাকানো হয়েছে তাই খেঁই হারিয়ে ফেলবেননা যেন।

ট্রেইলার:

গানগুলো দূর্দান্ত ছিল (Except visual)

Comments

  1. Pingback: The character of the crisis-Charitraheen | Hoichoi | Naina, Gourab | Alammahbub

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।